অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাবেক প্রতিমন্ত্রী আব্দুল মান্নান কে জিজ্ঞাসাবাদ করছে দুদক

0
151

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাবেক গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মান্নান খানকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় তিনি দুদক কার্যালয়ে এলে সকাল পৌনে ৯টায় তার জিজ্ঞাসাবাদ শুরু হয়। সাবেক এই প্রতিমন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করছেন দুদকের উপ-পরিচালক নাসির উদ্দিন। এর আগে ২০ ফেব্রুয়ারি তাকে জিজ্ঞাসাবাদের কথা থাকলেও অসুস্থতার কারণ দেখিয়ে তিনি সেদিন হাজির হননি।

১২ জানুয়ারি সাবেক গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মান্নান খানসহ ৭ জনের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় কমিশন। মূলত হলফনামায় যাদের অস্বাভাবিক সম্পদ বেড়েছে দুদক তাদের ওপর অনুসন্ধান করছে। প্রাথমিক পর্যায়ে সাতজনের অনুসন্ধানের সিদ্ধান্ত হয়েছে। পর্যায়ক্রমে অন্যদেরও সম্পদের অনুসন্ধান করা হবে।

হলফনামার তথ্যানুযায়ী, পাঁচ বছর আগে আব্দুল মান্নান খানের সম্পত্তি ছিল ১০ লাখ ৩৩ হাজার টাকা। পাঁচ বছরের ব্যবধানে তা ফুলে ফেঁপে হয়েছে ১১ কোটি তিন লাখ টাকা। আগে তার বার্ষিক আয় ছিল তিন লাখ ৮৫ হাজার টাকা। সেই আয় বেড়ে দাঁড়িয়েছে তিন কোটি ২৮ লাখ টাকায়। পাঁচ বছরের মন্ত্রিত্বকালে তার সম্পত্তি ১০৭ গুণ বেড়েছে। কীভাবে তিনি এ পরিমাণ সম্পদের মালিক হয়েছেন তা দুদক খতিয়ে দেখছে।