পাবনার সুজানগর উপজেলা নির্বাচন বিএনপির বর্জন, কাল হরতাল

0
164

পাবনার সুজানগর উপজেলা নির্বাচনে অনিয়ম, ব্যাপক কারচুপি এবং ভোটারদের ভোট দানে বাধা দেওয়ার অভিযোগ এনে নির্বাচন বয়কট করে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি সমর্থিত প্রার্থী হাজারী জাকির হোসেন চুন্নু। আজ বুধবার সকাল পৌনে ১১টায় সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

বিএনপি মনোনীত প্রার্থী হাজারী জাকির হোসেন চুন্নু বলেন, ‘সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হওয়ার পর আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আবুল কাশেমের সমর্থিতরা আমার নির্বাচনী এজেন্টদের ভোট কেন্দ্র থেকে বের করে দেয় এবং তারা জাল ভোট প্রদানসহ বিভিন্ন অনিয়ম করে। এ কারণে আমি নির্বাচন থেকে সরে দাঁড়ালাম।’ এই সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হওয়ার সম্ভাবনা নেই বলেও তিনি অভিযোগ করেন।

এ সময় পাবনার সুজানগরে আগামীকাল বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে স্থানীয় বিএনপি। এ ব্যাপারে সুজানগর উপজেলা রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত হোসেনের সঙ্গে মোবাইল ফোনে বার বার চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

এদিকে, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আবুল কাশেম বিষয়টি অস্বীকার করে বলেন, ‘নির্বাচন বয়কট করার এখতিয়ার তাঁর আছে ।  তিনি সিদ্ধান্ত নিয়েছে কি না আমি জানি না। এটা তার ব্যাপার।’ নির্বাচনে পরাজয় নিশ্চিত ভেবে হাজারী জাকির এ সিদ্ধান্ত নিতে পারেন বলে তিনি মন্তব্য করেন।