প্রধানমন্ত্রীর জন্য সেজেছে সিলেট | ইবিডি নিউজ

প্রধানমন্ত্রীর জন্য সেজেছে সিলেট

আজ সিলেট যাচ্ছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। তার এই সফরকে ঘিরে পুরো সিলেট নগরীকে নতুন সাজে সাজানো হয়েছে। নগরীর বিভিন্ন এলাকায় সৌন্দর্যবর্ধন ও রাস্তা সংস্কার করা হয়েছে। নগরজুড়ে নির্মাণ করা হয়েছে তোরণ, সাঁটানো হয়েছে ব্যানার ও ফেস্টুন। সব আয়োজন শেষে প্রধানমন্ত্রীর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন সিলেটবাসী।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকাল ১০টা ৫০ মিনিটে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছার করা রয়েছে প্রধানমন্ত্রীর।

বিমানযোগে সিলেটে পৌঁছানোর পর প্রধানমন্ত্রী হজরত শাহজালাল (রহ.) ও শাহপরান (রহ.) এর মাজার জিয়ারত করবেন। পরে মদন মোহন কলেজের ৭৫ বছর পূর্তি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। এর পর সিলেট সার্কিট হাউসে নামাজ ও মধ্যাহ্নভোজ সেরে বেলা আড়াইটার দিকে সিলেট সরকারি আলীয়া মাদরাসা মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন তিনি।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান বলেন, ‘প্রধানমন্ত্রীর জন্য পুরো আয়োজন সম্পন্ন হয়েছে। তাকে স্বাগত জানাতে সিলেটবাসী প্রস্তুত।’

সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব বলেন, ‘প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে সিলেটকে নতুনরূপে সাজানো হয়েছে।’ প্রধানমন্ত্রীকে বরণের জন্য প্রস্তুত বলে জানান তিনি।

প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে সিলেটে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। স্পেশাল সিকিউরিটি ফোর্স, পুলিশ, র‌্যাব, গোয়েন্দা সংস্থার সদস্যরা কাজ করছেন পুরো নগরীজুড়ে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ রহমত উল্লাহ জানান, প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে ৬ স্তরের নিরাপত্তা নেয়া হয়েছে।