সচল হলো শিক্ষামন্ত্রীর ফেসবুক অ্যাকাউন্ট | ইবিডি নিউজ

সচল হলো শিক্ষামন্ত্রীর ফেসবুক অ্যাকাউন্ট

ফেসবুকশিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের বন্ধ ফেসবুক অ্যাকাউন্ট খুলে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। বৃহস্পতিবার ফেসবুক নিয়ে নিজের অভিজ্ঞতা জানানোর পর শুক্রবার দিন শেষে শিক্ষামন্ত্রীর একাউন্টটি আবার চালু করে দেয়া হয়।

মন্ত্রী জানান, ছোট মেয়ে তার নামে একটি ফেসবুক অ্যাকাউন্ট খুলে দিয়েছিল। কিছুদিন সেই অ্যাকাউন্ট চালিয়েছেনও তিনি। কিন্তু ব্যবহারকারীদের অনেকেই মন্ত্রীর ওই অ্যাকাউন্টকে ভুয়া মনে করে একের পর এক ব্লক দিতে থাকেন। একটা পর্যায়ে ফেসবুক কর্তৃপক্ষও বন্ধ করে দেয় অ্যাকাউন্টটি।

শিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা আফরাজুর রহমান জানান, বিষয়টি নিয়ে গতকালই তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে যোগাযোগ করা হয়। এ সময় তিনি বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে তাৎক্ষণিকভাবে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সঙ্গে যোগাযোগ করেন। এরপর বিটিআরসি কর্তৃপক্ষ ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে মন্ত্রী আগের ফেসবুক অ্যাকাউন্টটি খোলার ব্যবস্থা করেন।

শিক্ষামন্ত্রী দেশের একজন গুরুত্বপূর্ণ নাগরিক ও মন্ত্রী উল্লেখ করে আফরাজুর রহমান জানান, এখন থেকে ফিরে পাওয়া অ্যাকাউন্টটিতে শিক্ষামন্ত্রীর ছবি ও তথ্য নিয়মিত আপডেট হবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আয়োজনে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী। সেখানে নিজের ফেসবুক অভিজ্ঞতা জানাতে গিয়ে অ্যাকাউন্ট ব্লক হয়ে যাওয়ার কথা জানান তিনি।