সুন্দরগঞ্জে জাতীয় শিশু দিবস পালিত | ইবিডি নিউজ

সুন্দরগঞ্জে জাতীয় শিশু দিবস পালিত

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় ব্যাপক কর্মসুচির মধ্য দিয়ে জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর ৯৯-তম জন্মদিন পালিত ও দেয়ালিকা উৎস এবং স্বপ্নময় সুন্দরগঞ্জ বিনির্মানে জিনিয়াস সুন্দরগঞ্জ নির্বাচন অনুষ্ঠিত হয় ।

শনিবার বিভিন্ন সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান, অফিস আদালত, রাজনৈতিক দল ও তার অঙ্গ সংগঠন দিবসটি পালন করে। কর্মসুচির মধ্যে ছিল জন্মদিনের কেক কাটা, আলোচনা সভা, দোয়া মাহফিল, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ, সাংস্কৃতিক আনুষ্ঠান, র‌্যালি, শোভাযাত্রা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন ও তবারক বিতরণ।

উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে এক আলোচনা সভায় বক্তব্য দেন ইউএনও এসএম গোলাম কিবরিয়া, কৃষি অফিসার রাশেদুল ইসলাম, ওসি আতিয়ার রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার এইচ এম মাহাবুর রহমান প্রমুখ। অপরদিকে উপজেলার বঙ্গবন্ধু মুর‌্যাল চত্বরে আ’লীগের আয়োজনে আলোচনা সভায় বক্তব্য দেন আ’লীগ উপজেলা আহবায়ক টিআইএম মকবুল হোসেন, পৌর মেয়র আব্দুল্লাহ আল মামুন, আ’লীগ যুগ্ম আহবায়ক আফরুজা বারী, সাজেদুল ইসলাম, রেজাউল আলম রেজা প্রমুখ। এছাড়া বিভিন্ন প্রতিষ্ঠানে কেক কাটা, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এদিকে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান হতে মেধা অণে¦ষা যাছাইয়ের মাধ্যমে জিনিয়াস সুন্দরগঞ্জ নির্বাচন করা হয়। এবারে জিনিয়াস সুন্দরগঞ্জ নির্বাচিত হয়েছে উপজেলার ধনিয়ার কুড়া উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেনির ছাত্র ইমরুল কায়েস।

পরে গাইবান্ধা জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।